শনিবার ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ঢাবি প্রতিনিধি :

প্রকাশিত: ১৬:০৭, ২২ এপ্রিল ২০২৪

সুইমিং পুলে গোসল করতে নেমে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু 

সুইমিং পুলে গোসল করতে নেমে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু 
সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুইমিং পুলে বন্ধুদের সাথে গোসল করার সময় সোয়াদ হক (১৯) নামে দর্শন বিভাগের প্রথম বর্ষের এক শিক্ষার্থীর মৃত্যুর ঘটনা ঘটেছে।

সোমবার (২২ এপ্রিল) বেলা পৌনে ২টার দিকে ঢাবির কেন্দ্রীয় খেলার মাঠ সংলগ্ন সুইমিং পুলে এই ঘটনা ঘটে। অচেতন অবস্থায় সহপাঠীরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলের জরুরী বিভাগে নিয়ে আসলে চিকিৎসক তাকে বেলা ২টার দিকে মৃত ঘোষণা করেন।

তাকে হাসপাতালে নিয়ে আসা সহপাঠী মো. সোহাগ জানিয়েছেন, দুপুরে ঢাবির অনেক শিক্ষার্থী সুইমিং পুলে গোসল করছিলো। সেখানে সাঁতার কেটে একপাশ থেকে অন্যপাশে যায় অনেকে। তখন তারা দেখতে পান, সুইমিংপুলের পারে সোয়াদকে ঘিরে আছে সবাই। এগিয়ে গেলে জানতে পারেন, পানিতে ডুবে গিয়েছিলো সোয়াদ। সাথে সাথে তাকে ঢাকা মেডিকেলে নিয়ে আসলে চিকিৎসক পরীক্ষা নিরীক্ষা করে সোয়াদকে মৃত ঘোষণা করেন।

ঢাবির আরেক শিক্ষার্থী মোল্লা তৈমুর রহমান বলেন, সোয়াদ তার জুনিয়র ছিল। সুইমিং পুলে গোসল করার সময় যখন পারে ভিড় দেখেন, তখন সহপাঠীরাই তার পেট চাপাচাপি করে পানি বের করার চেষ্টা করছিলো। সুইমিংপুলের কোনো স্টাফ বা কর্তৃপক্ষ কোনো ধরনের সাহায্য করেনি।  সোয়াদের সহপাঠীদের কাছ থেকে জানতে পেরেছি, তার শ্বাসকষ্টজনতি সমস্যা ছিলো। যেকারণে সাঁতার জানা সত্ত্বেও গোসল করার সময় হঠাৎ অসুস্থ হয়ে মারা যেতে পারে।

সোয়াদের বাড়ি বগুড়া জেলায়। দর্শন বিভাগের ১ম বর্ষের ছাত্র সে। থাকতো হাজী মুহাম্মদ মহসিন হলে। তার সাঁতার জানা ছিলো বলে জানান সহপাঠীরা। তবে কীভাবে পানিতে তলিয়ে গেছে তা জানাতে পারেনি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, ঘণ্টাখানেক আগে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে একজন শিক্ষার্থীকে নিয়া আসা হয়েছে। ওই শিক্ষার্থী পেটে পর্যাপ্ত পরিমাণের বেশি পানি গিয়েছে। পরীক্ষা-নিরীক্ষার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেছে। তার মরদেহটি এখন মর্গে রাখা আছে বলে জানান তিনি।

আ/ম

জনপ্রিয়