শনিবার ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ১০:০২, ২৯ এপ্রিল ২০২৪

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-ক্রীড়া সম্পাদক সাবিত চৌধুরী

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-ক্রীড়া সম্পাদক সাবিত চৌধুরী
সাবিত চৌধুরী

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। এ কমিটিতে উপ-ক্রীড়া বিষয়ক সম্পাদক হলেন আব্দুল্লাহ সাবিত আনোয়ার চৌধুরী। তিনি ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে অনার্স শেষ বর্ষে অধ্যায়নরত। 

গত শুক্রবার মহানগর দক্ষিণের সভাপতি রাজিবুল ইসলাম (বাপ্পি) ও সাধারণ সম্পাদক সজল কুন্ডুর সুপারিশকৃত কমিটি অনুমোদন দেন কেন্দ্রীয় ছাত্রলীগ।

সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান এ কমিটির অনুমোদন দেন।

নতুন কমিটিতে দায়িত্ব পাওয়া সাবিত চৌধুরী বলেন, আমার পুরো পরিবারই আওয়ামী লীগের রাজনীতি করেন। ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের মতো গুরুত্বপূর্ণ এ কমিটির পূর্ণাঙ্গ কমিটি নিয়ে আমরা সামনের দিনগুলোতে আরো বেশি সাংগঠনিক গতিশীলতা নিয়ে এগিয়ে যাবো।

জানা যায়, সাবিত চৌধুরীর বাবা অতিরিক্ত সচিব গ্রেড ওয়ান অফিসার, নানা ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সচিব, তার মামা ধানমন্ডি থানা ছাত্রলীগের সাবেক সংগ্রামী সহ-সভাপতি এবং মা স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানের একজন শিক্ষিকা ও দেশ বরেণ্য সফল উদ্যোক্তা। মামার হাত ধরে ২০১৩ সালে গণজাগরণ মঞ্চের শিশু যোদ্ধা হিসেবে পিচ ঢালা রাজপথে সাবিত চৌধুরীর যাত্রা শুরু হয়।

সাবিত চৌধুরী, খালি গায়ে নিজের শরীরে সেই ছোট সাবিত রাজাকারের ফাঁসি চাই লিখে যখন গণজাগরণ মঞ্চে উপস্থিত হয়, তখন লাখো জনতা এই শিশু যোদ্ধার কন্ঠে কন্ঠ মিলিয়ে স্লোগান তুলে "রাজাকারের ফাঁসি চাই, রাজাকারের ফাঁসি চাই"। এরপর মুক্তিযুদ্ধের স্বপক্ষের প্রতিটি কার্যক্রমে নিজেকে উজাড় করে দেবার জন্য ছাত্রলীগের রাজনীতির সাথে নিজেকে জোড়ালোভাবে সম্পৃক্ত করেন। এরই ধারাবাহিকতায় সাবিত ধানমন্ডি থানা ছাত্রলীগের স্কুল বিষয়ক সম্পাদক  নির্বাচিত হয়। এরপর ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সদস্য নির্বাচিত হয়। 

রাজনীতিতে সম্পৃক্ত থাকার পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে নিজেকে সম্পৃক্ত রেখেছেন।

আ/ম

জনপ্রিয়