বৃহস্পতিবার ০৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৮:৫৪, ১ ফেব্রুয়ারি ২০২৪

ডেঙ্গুতে আক্রান্ত ১৭, ৪৯ জনের করোনা শনাক্ত

ডেঙ্গুতে আক্রান্ত ১৭, ৪৯ জনের করোনা শনাক্ত

দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে কারও মৃত্যু হয়নি, তবে এই সময়ের মধ্যে এই জ্বরে আক্রান্ত হয়ে আরও ১৭ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। চলতি বছরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৪ জনের। অন্যদিকে এ সময় নতুন করে ৪৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, তবে প্রাণঘাতী ভাইরাসে কারও মৃত্যু হয়নি।

স্বাস্থ্য অধিদফতর নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

ডেঙ্গু বিষয়ক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সারা দেশে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন ৯৭ জন রোগী। এর মধ্যে ঢাকায় ৪০ জন এবং ৫৭ জন রোগী ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন।

সরকারি প্রতিবেদন অনুযায়ী, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন মোট ১ হাজার ৭২ জন। চিকিৎসা শেষে হাসপাতাল থেকে বাড়িতে ফিরেছেন ৯৬১ জন।

করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৬০৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ সময়ে শনাক্তের হার ৮ দশমিক ০৭ শতাংশ। মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ০৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৯ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ১৪ হাজার ৪৪৩ জনে।

এখন পর্যন্ত দেশে করোনায় ২৯ হাজার ৪৮২ জনের মৃত্যু হয়েছে এবং শনাক্তের সংখ্যা ২০ লাখ ৪৭ হাজার ১৯৯ জনে পৌঁছেছে।

সর্বশেষ

জনপ্রিয়