শনিবার ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ১৪:৫৭, ২১ এপ্রিল ২০২৪

আ.লীগ দেশের জনগণের প্রতিনিধিত্বকারী রাজনৈতিক দল : কাদের 

আ.লীগ দেশের জনগণের প্রতিনিধিত্বকারী রাজনৈতিক দল : কাদের 
ওবায়দুল কাদের

আওয়ামী লীগ সরকার দেশের জনগণের প্রতিনিধিত্বকারী রাজনৈতিক দল। তাই যে অপশক্তি দেশ ও জনগণের বিরুদ্ধে অবস্থান নেবে তারা দেশের শত্রু, এবং তারা স্বয়ংক্রিয়ভাবে আওয়ামী লীগের শত্রু হিসেবে বিবেচনা করা হবে। বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সরকার যে জনগণের সেবক আওয়ামী লীগ সেই ধারণা তাদের মনের ভিতরে প্রতিষ্ঠিত করেছে।

রবিবার (২১ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এমন মন্তব্য করেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, জনগণ চেয়েছে বলেই বাংলাদেশ আওয়ামী লীগ টানা চতুর্থবারের মতো রাষ্ট্র পরিচালনার দায়িত্বে এসেছে। দেশের স্বার্থ আর জনগণের কল্যাণকে অগ্রাধিকার দিয়ে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ সরকার। আর সরকার যে জনগণের সেবক বাংলাদেশে এই ধারণা প্রতিষ্ঠিত করেছে আওয়ামী লীগ।

তিনি বলেন, ব্যর্থ রাজনীতির ধারায় হাঁটায় হোঁচট আর ঝাঁকুনির প্রকোপে পর্যদুস্ত বিএনপি। এই ঝাঁকুনি হলো বারবার পরাজয়ের ঝাঁকুনি। হতাশার গভীরে নিমজ্জিত হয়ে বিএনপির নেতাদের বোধশক্তি লোপ পেয়েছে। দিন দিন তারা দেশ, রাষ্ট্র ও জনগণকে শত্রুতে পরিণত করে চলেছে।

তিনি আরও বলেন, আসাংবিধানিক ও অবৈধভাবে রাষ্ট্রক্ষমতা দখল করে মিলিটারি ডিক্টেটর জিয়াউর রহমান বিরোধী দল ও মত দমনে ইতিহাসে অনন্য নজির স্থাপন করেছিল। বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে বাংলাদেশ পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। বিএনপির আমলে রাষ্ট্রের কোনো প্রতিষ্ঠান গড়ে তো ওঠেইনি, বরং তারা ক্ষমতা কুক্ষিগত করার লক্ষ্যে সকল রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে নিজেদের ইচ্ছামতো ব্যবহার করেছে।

আ/ম

জনপ্রিয়