সোমবার ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রকাশিত: ১১:১১, ৯ এপ্রিল ২০২৪

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২২ কিলোমিটার যানজট

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২২ কিলোমিটার যানজট
যানজট

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের আশেকপুর থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত প্রায় ২২ কিলোমিটার পর্যন্ত যানজটের সৃষ্টি হয়েছে। এতেকরে ভোগান্তিতে পড়েছেন চালক-যাত্রীরা। গতকাল সোমবার রাত থেকেই বঙ্গবন্ধু সেতুর ওপর একাধিক গাড়ি বিকল হওয়া ও ঈদ উপলক্ষে অতিরিক্ত যানবাহনের কারণে ওই মহাসড়কে যানবাহনের চাপ প্রচণ্ড বেড়ে যায়।

মঙ্গলবার (৯ এপ্রিল) সকাল থেকে যানবাহনের চাপ আরও বাড়তে থাকে।

বাসচালক জনি বলেন, ঢাকা থেকে গতকাল বগুড়া গিয়েছি কোনো যানজটের মুখে পড়তে হয়নি। তবে আজ ভোরে ঢাকা থেকে রওনা দিয়েছি পুংলী পর্যন্ত যানজট ছাড়া এসেছি। কিন্তু পুংলী থেকে দেখি যানজট শুরু হয়েছে। কতক্ষণ বসে থাকতে হবে জানি না। এতে যাত্রীদের ভোগান্তিতে পড়তে হচ্ছে। আমরাও ভোগান্তির মধ্যে পড়েছি। 

বঙ্গবন্ধু সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী আহসানুল পাভেল বলেন, সোমবার দিবাগত রাত ৯টার পর সেতুর ওপরে ১১টি গাড়ি বিকল হয়। গাড়িগুলো তাৎক্ষণিক অপসারণ করাতে কিছুটা সময় লাগে। সেই সঙ্গে গত ২৪ ঘণ্টায় ৪৩ হাজার ৪২৭টি গাড়ি পার হয়। এতে যানজটের সৃষ্টি হয়েছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মীর মো. সাজেদুর রহমান বলেন, সেতুসড়কে যানবাহনের চাপ থাকায় ধীরগতিতে চলাচল করেছে গাড়ি। যানজট নিরসনে পুলিশের একাধিক দল কাজ করছে। দ্রুত সময়ের মধ্যে মহাসড়ক স্বাভাবিক হবে বলে জানান তিনি।

আ/ম

জনপ্রিয়