বৃহস্পতিবার ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সাভার প্রতিনিধ :

প্রকাশিত: ১৭:১৭, ১৯ এপ্রিল ২০২৪

সাভারে ডাকাত চক্রের ৮ সদস্য গ্রেপ্তার

সাভারে ডাকাত চক্রের ৮ সদস্য গ্রেপ্তার
গ্রেফতারকৃতরা

সাভারে সাঁড়াশি অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ আটজনকে গ্রেপ্তার করেছে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গতকাল বৃহস্পতিবার দিনগত রাত ২টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের ব্যাংক কলোনির মডেল মসজিদ সংলগ্ন ফুটওভার ব্রিজের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

শুক্রবার (১৯ এপ্রিল) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ওসি) রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব।  

গ্রেপ্তারকৃতরা হলেন- মানিকগঞ্জ জেলা সদরের লাল মিয়ার ছেলে রতন (৩৫), টাঙ্গাইল জেলার ভুঞাপুর থানার চেংটাপাড়া গ্রামের দুলাল মিয়ার ছেলে রানা মিয়া (৪০), ময়মনসিংহ জেলার তারাকান্দা থানার মাঝিয়ালী গ্রামের আলামিনের ছেলে মিলন (১৯), ঠাকুরগাঁও জেলা সদরের নিশ্চিন্তপুর গ্রামের মৃত শুকুর আলীর ছেলে মুরাদ (২৮), মুরাদের ভাই আরিফুল ইসলাম (৩১), সাভার মডেল থানার মজিদপুরের ছোট বলিমেহের শওকত আলীর ছেলে আব্দুল আলীম (৩৬), মানিকগঞ্জ জেলা সদরের ভাড়াইদা বাজার এলাকার মৃত জলিলের ছেলে মো. মানিক (৩৫) ও সাভারের বনপুকুর এলাকার মৃত শফিউল্লাহর ছেলে মো. রনি (৩০)। এদের মধ্যে অনেকেই ভাসমান, আবার অনেকেই বাসা ভাড়া নিয়ে থাকতেন এবং সাভারের বিভিন্ন এলাকায় ডাকাতি ও ছিনতাইসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ড চালাতেন।

তিনি বলেন, এ সময় তাদের কাছথেকে ব্যবহৃত চারটি চাপাতি, একটি সুইচ গিয়ার, একটি দা, একটি লোহার পাইপ ও একটি কাঠের স্ট্যাম্প উদ্ধার করা হয়েছে।

গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শুভ মন্ডল বলেন, আমরা রিয়াজ উদ্দিন বিপ্লব স্যারের নেতৃত্বে অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে দীর্ঘদিন ধরে সাভার, আশুলিয়াসহ আশপাশের এলাকায় ছিনতাই এবং ডাকাতির কথা তারা স্বীকার করেছে।

তিনি বলেন, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করে আজ দুপুরে আদালতে পাঠানো হয়েছে বলে ও জানান তিনি।

আ/ম

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়