সোমবার ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

রূপগঞ্জ প্রতিনিধি :

প্রকাশিত: ১৩:০৬, ৮ মে ২০২৪

রূপগঞ্জ থেকে আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেফতার

রূপগঞ্জ থেকে আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেফতার
গ্রেফতারকৃত

রূপগঞ্জ থানা এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় এক সদস্যকে গ্রেফতার করেছে অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ) গ্রেফতারকৃত মনির হোসেন শেখ (৩০)। সে রূপগঞ্জের দক্ষিণ গোলাকান্দাইলের মোছলেম শেখের ছেলে।

মঙ্গলবার (৭ মে) রাতে গোলাকান্দাইল ইউপির ৬ নং ওয়ার্ডের দক্ষিণ গোলাকান্দাইল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে দুটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

এটিইউ পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মাহফুজুল আলম রাসেল গণমাধ্যমকে বলেন, গত ২ মার্চ অভিযান পরিচালনা করে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার ও ঢাকা জেলার আশুলিয়া থানা এলাকা থেকে আনসার আল ইসলামের তিন সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়। পরে তাদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানায় মামলা হয়।

ওই মামলায় গ্রেফতারকৃত আলী আকবর জনী বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে মনির হোসেন শেখের সম্পৃক্ততার কথা উল্লেখ করেন এবং তিনি তাকে আনসার আল ইসলামের পক্ষে কাজ করার জন্য উদ্বুদ্ধ করেন মর্মে জানান। এরই পরিপ্রেক্ষিতে মনিরকে গ্রেফতার করা হয়।

জানা যায়, গ্রেফতারকৃত মনির নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য ও সমর্থক। সহযোগীদের নিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের পক্ষে বিভিন্ন অপরাধমূলক কাজে একে অপরকে সাহায্য-সহায়তা করে আসছিলেন। নিষিদ্ধ ঘোষিত সংগঠনের পক্ষে প্রচার-প্রচারণা চালিয়ে আসছিলেন। জনমনে ত্রাস ও ভীতি সৃষ্টি এবং জননিরাপত্তা বিপন্ন করার লক্ষ্যে আনসার আল ইসলামের কার্যক্রম পরিচালনার জন্য এবং খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে পরিকল্পনা ও প্রস্তুতি গ্রহণ করছিলেন। 

গ্রেফতারকৃত মনিরের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে ও জানান তিনি।

আ/ম

জনপ্রিয়