মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৪৬, ৮ এপ্রিল ২০২৪

৮ দিন বন্ধ থাকবে বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি- রপ্তানি 

৮ দিন বন্ধ থাকবে বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি- রপ্তানি 
বাংলাবান্ধা স্থলবন্দর

ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে আগামী ৮ দিন বন্ধ থাকবে স্থলবন্দরের আমদানি- রপ্তানি কার্যক্রম। গতকাল রবিবার বিকালে বাংলাবান্ধা স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

আজ ৮ এপ্রিল সকাল ৯টা থেকে আগামী ১৫ এপ্রিল বিকাল ৬টা পর্যন্ত বন্দরে ভারত, নেপাল ও ভুটানের সঙ্গে সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে আগামী ১৬ এপ্রিল সকাল ৬টা থেকে পূর্বের ন্যায় পণ্য আমদানি রপ্তানি কার্যক্রম চলবে।

জানা যায়, ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে সরকারি ছুটিসহ ৮ এপ্রিল থেকে ১৫ এপ্রিল পর্যন্ত মোট ৮ দিন বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি রপ্তানি বন্ধ থাকবে। তবে ইমিগ্রেশনের চেকপোস্ট যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে। দেশের একমাত্র চতুর্দেশীয় স্থলবন্দর (বাংলাদেশ, ভারত, ভুটান, নেপাল) বাংলাদেশের আমদানি-রপ্তানিকারক গ্রুপ, বাংলাবান্ধা স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ও ভারতের ফুলবাড়ি এক্সপোর্টার ইম্পোর্টার অ্যান্ড অয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের নেতাদের সঙ্গে আলোচনাসাপেক্ষে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

বাংলাবান্ধা স্থলবন্দরের শুল্ক স্টেশনের কর্মকর্তারা জানান, ঈদ উদযাপন উপলক্ষে স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও বন্দর সংশ্লিষ্ট সব সেবা প্রদান অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে।.

আ/ম

জনপ্রিয়