বুধবার ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৩৬, ৯ মার্চ ২০২৪

৬ মাসে দৃশ্যমান হবে শেখ কামাল আইটি ইনস্টিটিউটের কাজ: পলক

৬ মাসে দৃশ্যমান হবে শেখ কামাল আইটি ইনস্টিটিউটের কাজ: পলক
ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

আগামী ছয় মাসের মধ্যে এটা দৃশ্যমান হবে। ছয় বছরের মধ্যে এখানে বিল্ডিং হবে। তখন হাজার ছেলে-মেয়ের কর্মসংস্থান হবে এখানে। নারায়ণগঞ্জের মাটি থেকে বসে তারা বড় বড় দেশের আউটসোর্সিং করবে। সমৃদ্ধ বাংলাদেশ গড়তে তারা নেতৃত্ব দেবে। বলেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

শুক্রবার (৮ মার্চ) বিকেলে শহরের কালিরবাজারে নারায়ণগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে নারী প্রশিক্ষণার্থীদের মধ্যে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আজকে আমি এখানে এর জন্য তিনজন নারীর ভূমিকা সবচেয়ে বেশি। একজন হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার জন্য আমি এখানে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়েছি। আরেকজন নারী হলেন আমার মা যিনি আমার চোখে পৃথিবীর সেরা শিক্ষক। আরেকজন হলেন আমার অর্ধাঙ্গিনী। সে নিজে ছাত্র জীবনে প্রাইমারি স্কুলে চাকরি করেছিল।

পলক বলেন, আমাদের বীর মুক্তিযোদ্ধা সেলিম ওসমানের এত বড় বড় প্রতিষ্ঠান রয়েছে। সেগুলো শুধু তার বা তার পরিবারের জন্য নয়। হাজারো মানুষের কর্মসংস্থান হয়েছে এখানে। একজন যদি চাকরির পেছনে ছোটে তাহলে তার পরিবারের আর্থিক স্বচ্ছলতার ব্যবস্থা করতে পারে। আর যদি উদ্যোক্তা হয় তাহলে সে অনেক পরিবারের আর্থিক স্বচ্ছলতার ব্যবস্থা করতে পারে।

গত ১৫ বছরে সজীব ওয়াজেদ জয়ের নির্দেশনায় আমাদের ৫০ হাজারের বেশি ছেলে-মেয়ে হার্ডওয়্যার ম্যানুফেকচারের কাজ করছে।

গত নির্বাচনের আগে প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের জন্য দিক-নির্দেশনা দিয়েছেন। ১৯৯২ সালে একজন প্রধানমন্ত্রী ছিলেন। তার ন্যূনতম জ্ঞান ছিল না বলেই সে সময় সাবমেরিন কেবল নেয়নি। সে কারণেই বাংলাদেশ ৫০ বছর পিছিয়ে গেছে বলে জানান তিনি। 

এ সময় আরও উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান, এ কে এম শামীম ওসমান এবং নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল।

আ/ম

সর্বশেষ

জনপ্রিয়