বুধবার ০৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:১০, ১০ মার্চ ২০২৪

আইসিটি সেক্টরের সুবিধা দেশের প্রতিটি ঘরে পৌঁছে গেছে : পলক

আইসিটি সেক্টরের সুবিধা দেশের প্রতিটি ঘরে পৌঁছে গেছে : পলক
প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক

আইসিটি সেক্টরের সুবিধা দেশের প্রতিটি ঘরে পৌঁছে গেছে। বলে মন্তব্য করেছেন, ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। ১৫ বছর আগে আমাদের যেখানে আইটি খাতে রপ্তানি আয় ছিল মাত্র ২৬ মিলিয়ন মার্কিন ডলার। সেখানে বর্তমানে তা দাঁড়িয়েছে ১.৯ বিলিয়ন ডলার।

শনিবার (৯ মার্চ) দুপুরে সিরাজগঞ্জের এনায়েতপুরে খাজা ইউনুস আলী বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতির পক্ষে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ২০১৩ সাল থেকে বিশ্ববিদ্যালয়টিতে অধ্যায়নরত ১৬৩৯ জন গ্র্যাজুয়েট উত্তীর্ণ শিক্ষার্থী এ সমাবর্তনে অংশ নেন।

তিনি বলেন, ১৫ বছর আগে আমাদের মন্ত্রণালয়ের প্রথম কাজ ছিল দক্ষ মানবসম্পদ তৈরি করা। এরপর সুলভে সবাইকে ইন্টারনেট সংযোগ দেওয়া, ডিজিটাল সরকার, আইসিটি শিল্পের উন্নয়ন করা।

তিনি আরও বলেন, বাংলাদেশে গত ১৫ বছরে ইউসিটি সেক্টরে ১৫ হাজার মানুষের কর্মসংস্থান হয়েছে। আমরা এখানেই থামতে চাই না। নতুন ইনুভেটিবস সলিউশন করতে চাই। আমরা ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়তে চাই। এজন্য সবার সহযোগিতা প্রয়োজন।  

এ সময় খাজা ইউনুছ আলী বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ ইউসুফ, বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. হোসেন রেজা, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র, অতিথি হিসেবে বক্তব্য দেন।  

আ/ম

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়