বৃহস্পতিবার ০৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৫৯, ১৫ মার্চ ২০২৪

কলিং অ্যাপ ‘আলাপ’ জনপ্রিয় করার নির্দেশ : পলক

কলিং অ্যাপ ‘আলাপ’ জনপ্রিয় করার নির্দেশ : পলক
প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

বিটিসিএলের কলিং সেবা অ্যাপ ‘আলাপ’কে গ্রাহকদের কাছে জনপ্রিয় করে তুলতে আমাদের আরো পদক্ষেপ নিতে হবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ‌্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিটিসিএল, টেশিসসহ ডাক ও টেলিযোগাযোগ বিভাগের বিভিন্ন সংস্থার অব্যবহৃত সম্পদের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে। সম্পদের সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করার মাধ্যমে প্রতিষ্ঠানগুলোর আয় বাড়ানোর সুযোগ রয়েছে।

বৃহস্পতিবার (১৪ মার্চ ) ঢাকায় বাংলাদেশ সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, এই লক্ষ্যে ২০ লাখ গ্রাহক একসঙ্গে ভিডিও কল করার সক্ষমতা তৈরি, আইডি ছাড়াই মোবাইল নাম্বারের মাধ্যমে হোয়াটস অ‌্যাপসের মতো সহজে অ‌্যাপসটি ডাউনলোড করার উপযোগী করা এবং বিদ্যমান ল্যান্ড ফোনের নাম্বার হিসেবে অ‌্যাপটিতে ইনকামিং ও আউটগোয়িং কল করা ও কল ধরার সুবিধা নিশ্চিত করতে তিনি নির্দেশ দেন।

তিনি বলেন, এছাড়া তিনি চলতি অর্থবছরে এডিপি বাস্তবায়নের অগ্রগতিতে ডাক ও টেলিযোগাযোগ বিভাগকে জাতীয় অগ্রগতির ক্রম তালিকায় সর্বোচ্চ স্থান অর্জনের করণীয় বিষয়ে পরামর্শ দেন।

সভায় ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামান, বিটিআরসি, ডাক অধিদপ্তর, বিটিসিএল, টেলিযোগাযোগ অধিদপ্তর,সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড, টেলিটক, টেশিস এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অধীন সংস্থা প্রধান এবং বিভিন্ন প্রকল্পের প্রকল্প পরিচালকরা উপস্থিত ছিলেন।

আ/ম

সর্বশেষ

জনপ্রিয়