শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৩১, ৮ ফেব্রুয়ারি ২০২৪

কোলকাতায় বিশ্ব কবি মঞ্চ সন্মাননা পেলেন অধ্যাপক ডা. স্বপ্নীল

কোলকাতায় বিশ্ব কবি মঞ্চ সন্মাননা পেলেন অধ্যাপক ডা. স্বপ্নীল
অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল

বিশ্ব কবি মঞ্চ, কোলকাতা শাখার পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের প্রধান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীলকে বিশেষ সংবর্ধনা প্রদান করা হয়েছে।

সম্প্রতি কোলকাতার কলাভত সভাকক্ষে বিশ্ব কবি মঞ্চ, কোলকাতা শাখার উদ্যোগে অনুষ্ঠিত হলো একটি কবিতা সন্ধ্যা। ‘সুর এসে মিশে’ এই প্রতিবাদ্যকে ধারণ করে আয়োজিত এই কবিতা সন্ধ্যায় এপার বাংলা ও ওপার বাংলার কবিদের আবৃতি আর কন্ঠশিল্পীদের সুরের মূর্ছনায় দারুন সুন্দর একটা সন্ধ্যা কাটালেন কলাবৃতে এই অনুষ্ঠানে উপস্থিত সংস্কৃতিমনস্ক ব্যক্তিরা।

কোলকাতার বিশিষ্ট কবি এবং বিশ্ব কবি মঞ্চ, কোলকাতা শাখার আহবায়ক মহুয়া দাসের সঞ্চালনায় অনুষ্ঠানে সংগঠনটির পক্ষ থেকে এই সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সম্মাননা স্মারক গ্রহণ করে অধ্যাপক ডা. স্বপ্নীল বিশ্ব কবি মঞ্চ, কোলকাতা শাখার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি দুই বাংলার বাঙালীর মধ্যে পারস্পরিক বোঝাপড়া ও যোগাযোগ ঘনিষ্ঠতর করার গুরুত্ব তুলে ধরে এমন অনুষ্ঠানগুলো আরও বেশি বেশি আয়োজনের উপর জোর দেন।
অনুষ্ঠানে কবি মহুয়া দাসের কাব্যগ্রন্থ ইভনিং ডুয়েটের মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে আরও সংবর্ধনা প্রদান করা হয় সংগঠনটির আহবায়ক বাংলাদেশের বিশিষ্ট কবি পুলক কান্তি ধর, পশ্চিম বঙ্গের শক্তিশালী কবি ও প্রাবন্ধিক কবি সৈয়দ হাসমত জালাল, কবি চৈতালী চট্টোপাধ্যায়, গায়ক অনিন্দ্য চট্টোপাধ্যায়, কবি প্রবীর রায় চৌধুরী, শিক্ষাবীদ অধ্যাপক অভয়া প্রসাদ দাস ও শিক্ষাবীদ অনিতা ঘোষকে।