মঙ্গলবার ২৩ জুলাই ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ১১:৩১, ১৪ জুন ২০২৪

বঙ্গবন্ধু সেতুতে একদিনে টোল আদায় ৩ কোটি ২১ লাখ টাকা

বঙ্গবন্ধু সেতুতে একদিনে টোল আদায় ৩ কোটি ২১ লাখ টাকা
সংগৃহীত

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখো বাড়ি ফিরছে মানুষ, এরই ফলে সড়কে বেড়ে যাত্রী ও যানবাহনের চাপ। এই ঈদযাত্রায় গত বুধবার রাত ১২টা থেকে বৃহস্পতিবার (১৩ জুন) রাত ১২টা পর্যন্ত) বঙ্গবন্ধু সেতুতে বাড়ছে টোল আদায়ে টাকার পরিমাণ। এ সময় বঙ্গবন্ধু সেতু দিয়ে ৪০ হাজার ৯০৬টি যানবাহন পারাপার হয়েছে। এতে করে টোল আদায় হয়েছে ৩ কোটি ২১ লাখ ৯৭ হাজার ৩০০ টাকা।

শুক্রবার (১৪ জুন) এ বিষয়টি গণমাধ্যম'কে নিশ্চিত করেছেন বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল। 

তিনি বলেন, এর মধ্যে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব অংশে ২২ হাজার ৬৪৫টি যানবাহন পারাপার হয়। এ থেকে টোল আদায় হয় ১ কোটি ৫৮ লাখ ৮১ হাজার ৪০০ টাকা এবং সিরাজগঞ্জের সেতু পশ্চিম অংশে ১৮ হাজার ২৬১টি যানবাহন থেকে টোল আদায় হয়েছে ১ কোটি ৬৩ লাখ ১৫ হাজার ৯০০ টাকা। 
 
এদিকে শুক্রবার ভোর রাত থেকেই ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে বঙ্গবন্ধু সেতু পূর্ব টোল প্লাজা থেকে টাঙ্গাইলের রাবনা বাইপাস এলাকাজুড়ে কোথাও কোথাও থেমে থেমে ও ধীরগতিতে যানবাহন চলাচল করছে।

টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, ঈদযাত্রা যানজটমুক্ত ও নির্বিঘ্নে করতে মহাসড়কে প্রায় ৮০০ পুলিশ সদস্য নিরলস পরিশ্রম করছে। গত কয়েকবছর এ মহাসড়ক দিয়ে ভোগান্তিমুক্ত ঈদ যাত্রা করেছে মানুষ। 

উল্লেখ্য, দেশের দ্বিতীয় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক দিয়ে উত্তরবঙ্গ ও ময়মনসিংহের প্রায় ২৩ জেলার যানবাহন চলাচল করে। ঈদে অতিরিক্ত যান, দুর্ঘটনা কিংবা টোল প্লাজায় ধীরগতির কারণে অনেক সময় মহাসড়কে যানজট লাগে।

আ/ম

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়