সোমবার ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রকাশিত: ১২:৪৭, ৮ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় আড়াই কোটি টাকার টোল আদায়

বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় আড়াই কোটি টাকার টোল আদায়
বঙ্গবন্ধু সেতু

আসলে ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এনিয়ে ঈদের ছুটির আগেই টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুতে গত ২৪ ঘণ্টায় ২ কোটি ৫০ লাখ ৮৯ হাজার ২০০ টাকা টোল আদায় করা হয়েছে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ।

সোমবার (৮ এপ্রিল) সকালে বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী মো. আহসানুল কবীর পাভেল গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

বঙ্গবন্ধু সেতু অফিস সূত্রে জানা যায়, গতকাল রবিবার (৭ এপ্রিল) রাত ৬টা থেকে আজ সোমবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৯ হাজার ৭৮০টি যানবাহন পারাপার হয়। টোল আদায় হয়েছে ২ কোটি ৫০ লাখ ৮৯ হাজার ২০০ টাকা।

এরমধ্যে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব অংশে ১৫ হাজার ৮৫ টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয়েছে ১ কোটি ৮৫ লাখ ৪০ হাজার ৫০ টাকা।

এছাড়া সিরাজগঞ্জের সেতু পশ্চিম অংশে ১৪ হাজার ৬৯৪ টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয়েছে ১ কোটি ৩২ লাখ ৩৫ হাজার ১৫০ টাকা। সেতু দিয়ে মোটরসাইকেল পারাপার হয়েছে ২ হাজার ৭১০টি।

বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী মো. আহসানুল কবীর পাভেল আরও জানান, যানজট নিরসনে সেতুর উভয় অংশে ৯টি করে ১৮ টি টোল বুথ স্থাপনসহ মোটরসাইকেলের জন্য ৪টি বুথ স্থাপন করা হয়েছে। যানবাহনের চাপ বেড়েছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) মীর মো. সাজেদুর রহমান গণমাধ্যমকে জানান, মহাসড়কে যানবাহনের চাপ বাড়লেও বর্তমানে কোনো ধরনের যানজট নেই। স্বাভাবিকের মতো যানযাহনগুলো চলাচল করছে বলে ও জানান তিনি।

আ/ম

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়