বুধবার ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ১৪:১৬, ২৯ এপ্রিল ২০২৪

নোয়াখালীতে গ্যাসকূপের খনন কার্যক্রমের উদ্বোধন

নোয়াখালীতে গ্যাসকূপের খনন কার্যক্রমের উদ্বোধন
সংগৃহীত

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার অম্বরনগর ইউনিয়নের ওয়াছেকপুর গ্রামে বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন অ্যান্ড প্রোডাকশন কোম্পানি লিমিটেডের (বাপেক্স) নতুন গ্যাসকূপের খননের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। 

সোমবার ( ২৯ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

জানা যায়, প্রাথমিকভাবে কূপটি মাটির নিচে ৩ হাজার ২০০ মিটার খননের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এর ৪টি জোনে প্রাকৃতিক গ্যাস মিলতে পারে বলে আশা করা হচ্ছে। ১২০ দিনে খননকাজ শেষ করার লক্ষ্য স্থির করা হলেও এর আগেই খননকাজ শেষ করা যাবে বলে আশা করছে বাপেক্স।

এর আগে গত ২২ এপ্রিল কূপ খননের পূর্ব প্রস্তুতি হিসেবে আনুষ্ঠানিকভাবে ‘ড্রিলিং রিগ’ স্থাপন করা হয়। বাপেক্সের দুই শতাধিক প্রকৌশলী, কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিক এ কর্মযজ্ঞে সার্বক্ষণিক কাজ করে যাচ্ছেন।

এ সময় উপস্থিত ছিলেন, বাপেক্সের বেগমগঞ্জ-৪ (ওয়েস্ট) মূল্যায়ন কাম উন্নয়ন কূপ খননের প্রকল্প পরিচালক প্রিন্স মো. আল হেলালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বাপেক্সের খনন বিভাগের মহাব্যবস্থাপক প্রকৌশলী গাজী মো. মাহবুবুল হক, প্রকৌশল বিভাগের মহাব্যবস্থাপক প্রকৌশলী মো. শাহজাহান, ভূতাত্ত্বিক বিভাগের মহাব্যবস্থাপক শামসিয়া মুক্তাদির, বেগমগঞ্জ-৪ (ওয়েস্ট) মূল্যায়ন কাম উন্নয়ন কূপ খনন প্রকল্পের খনন অধিকর্তা মো. আসাদুজ্জামান।

আ/ম

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়