শনিবার ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

আন্তজার্তিক ডেস্ক :

প্রকাশিত: ১৪:৪৬, ১৮ মে ২০২৪

ভারতে চলন্ত বাসে আগুন, মৃত্যু ৯

ভারতে চলন্ত বাসে আগুন, মৃত্যু ৯
সংগৃহীত

ভারতের হরিয়ানায়ে একটি যাত্রীবাহী চলন্ত বাসে আগুন লেগে ৯ জনের মৃত্যু'র ঘটনা ঘটেছে।  এসময় আহত হয়েছেন বেশ কয়েকজন। নিহতদের মধ্যে ছয়জন নারী ও তিনজন পুরুষ রয়েছেন। শুক্রবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। এ বিষয়টি ভারতের সংবাদ মাধ্যম এনডি টিভি'র প্রতিবেদনে প্রকাশ করা হয়েছে।  

এতে বলা হয়, বাসটিতে প্রায় ৬০ জন যাত্রী ছিলেন বলে জানা গেছে। যাদের মধ্যে অধিকাংশই তীর্থযাত্রী। দুর্ঘটনাগ্রস্ত বাসটি বৃন্দাবন এবং মথুরা থেকে তীর্থযাত্রীদের নিয়ে ফিরছিল। মূলত পঞ্জাবের হোশিয়ারপুর, লুধিয়ানা এবং চন্ডিগড়ের যাত্রীরা ওই বাসে ছিলেন।

নুহের কাছে কুন্ডলি-মানেসার-পালওয়াল জাতীয় সড়ক দিয়ে যাওয়ার সময় বাসটিতে আগুন ধরে যায়। স্থানীয়রা চলন্ত বাসে আগুন দেখে সাহায্যের জন্য এগিয়ে আসেন। খবর দেয়া হয় পুলিশে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ দুর্ঘটনায় বেঁচে যাওয়া এক যাত্রী বলেন, ‘আমরা ১০ দিনের জন্য পবিত্র স্থানগুলোতে তীর্থযাত্রায় যাওয়ার জন্য বাস ভাড়া করেছিলাম। শুক্রবার রাতে আমরা বাড়ি ফিরছিলাম। আমরা ঘুমানোর সময় ধোঁয়ার গন্ধ পেলাম। মোটরসাইকেল আরোহী চালককে সতর্ক করার পরে বাসটি থামে।’

এরইমধ্যে দুর্ঘটনায় আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। মরদেহগুলো ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তবে কী কারণে বাসে আগুন লেগেছে, তা এখনও স্পষ্ট নয়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

আ/ম

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়