শনিবার ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

গাজীপুর, (শ্রীপুর) প্রতিনিধি

প্রকাশিত: ১২:০৮, ৪ মে ২০২৪

শ্রীপুরে ট্রাক-পিকআপ সংঘর্ষে দুই নির্মাণ শ্রমিক নিহত, আহত ১২

শ্রীপুরে ট্রাক-পিকআপ সংঘর্ষে দুই নির্মাণ শ্রমিক নিহত, আহত ১২
সংগৃহীত

শ্রীপুরে ড্রামট্রাক-পিকআপ সংঘর্ষে দুই নির্মাণ শ্রমিক নিহত হয়েছে। এ ঘটনায় আরও ১২জন নির্মাণ শ্রমিক আহত হয়েছেন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ আশপাশের ক্লিনিকে ভর্তি করেছে। 

শনিবার (৪ মে) ভোর সাড়ে ৪ টার দিকে শ্রীপুর পৌরসভার শ্রীপুর মাওনা সড়কের ভাংনাহাটি গ্রামের কাউন্সিলর মো. কামরুজ্জামান মন্ডলের বাড়ির সামনে ওই ঘটনা ঘটে। 

নিহত নির্মাণ শ্রমিক হলেন, সুনামগঞ্জ জেলার দুলুরা গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে রাসেল মিয়া (২৫) ও একই গ্রামের আব্দুর রাজ্জাকে মেয়ের জামাই আবু সুফিয়ান (২৫)।

আহত শ্রমিকরা হলেন একই জেলার, মো. রাসেল (৫২), পারভীন (৫২), আলমগীর (১৬) ,সূর্যত (২৮), মো. নূরুল ইসলাম (২০), ওয়াহাব (৩০), লাল মিয়া (৪০), আবু হানিফা (২০), আবু সুফিয়ানন (২৫), আমির মিয়া(৫৫), এরশাদ (২৫) ও  ময়মনসিংহ জেলার গৌরীপুর থানার বীর আহাম্মদপুর গ্রামের মো. ফেরদৌস মিয়ার ছেলে মো.শাহজাহান (২৮), ও কিশোরগঞ্জ জেলার শোলাকিয়া এলাকার শহিদুল্লার ছেলে খায়রুল ইসলাস(২০)।

নিহত নির্মাণ শ্রমিক সুফিয়ানের স্ত্রী লিপি জানান, তার স্বামীসহ সকলেই নির্মাণ শ্রমিক। তারা শ্রীপুর পৌরসভার আসপাডা মোড় এলাকায় ভাড়া থেকে নির্মাণ শ্রমিকের কাজ করতো। শনিবার রাতভর কাজ করে ভোরে পিকআপে বাসায় ফিরছিলেন।  পথে ড্রামট্রাকের ধাক্কায় তার স্বামীসহ দুইজন মারা যান। অপর ১২ আহত হন।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক ডা. ফারা বিনতে ফারুক জানান, ভোর পাঁচটার দিকে দূর্ঘটনায় হতাহতদের হাসপাতালে আনা হয়। এদের মধ্যে দুইজনকে মৃত অবস্থায় আনা হয়। আহতদের মধ্যে তিনজন শ্রীপুর হাসপাতালে চিকিৎসাধিন আছে। বাকী নয়জনকে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

শ্রীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার বেলাল আহমেদ জানান, একটি পিকআপ করে মিক্সার মেশিন ও ১৪জন শ্রমিক ঢালাই কাজে শ্রীপুর থেকে মাওনা অভিমুখে আনসার রোড এলাকায় যাচ্ছিলেন। তাদের বহনকারী পিক আপটি শনিবার (৪ মে) ভোর সাড়ে চারটার দিকে শ্রীপুর-মাওনা আঞ্চলিক সড়কের ভাংনাহাটি এলাকার কামরুজ্জামান কাউন্সিলরের বাড়ির সামনে আসা মাত্রই পেছন থেকে একটি ড্রাম্পট্রাক তাদের চাপা দেয়। এতে পিকআপ উল্টে মিক্সার মেশিনের নিচে চাপা পড়ে। দুর্ঘটনায় ঘটনাস্থলেই রাসেল মিয়া নিহত ও ১২জনকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক আবু সুফিয়ানকে মৃত ঘোষনা করেন। এঘটনায় ওই পিক আপে থাকা আরও ১২জন আহত হয়েছেন।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. কুদ্দুস জানান, নিহতদের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ড্রামট্রাকটি আটক করা গেলেও চালক পালিয়ে গেছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে ও জানান তিনি।

আ/ম

জনপ্রিয়