মঙ্গলবার ২৩ জুলাই ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

বিনোদন ডেস্ক :

প্রকাশিত: ২৩:০৩, ১ জুলাই ২০২৪

দুই বাংলার সংগীত পরিচালনায় 

ব্যস্ততম সময় পার করছেন বাংলাদেশের সংগীত পরিচালক শাহেদ

ব্যস্ততম সময় পার করছেন বাংলাদেশের সংগীত পরিচালক শাহেদ
সংগৃহীত

সম্প্রতি ওপার বাংলার "প্রিয়তমা"খ্যাত গুনী সংগীত পরিচালক ও সঙ্গীত শিল্পী আকাশ সেন এর সঙ্গে এপার বাংলার সঙ্গীত শিল্পী দিলশাদ নাহার কাকলী বৈশাখ মাসকে এবং ঈদ কেন্দ্র করে দ্বৈত গান কলকাতার একটি স্টুডিও তে রেকডিং সম্পন্ন হয়। গানটির গীতিকার আলামীন ইসলাম এবং ভিডিও পরিচালনায় ছিলেন প্রসেনজিৎ দাস। কলকাতার জে, ডি প্রোডাকশন এর প্রযোজনায় ও জ্যোতি মিউজিক এর ইউটিউব চ্যানেল এ গানটির মিউজিক ভিডিও প্রকাশিত হয়েছে। গানটির সংগীত পরিচালনা করেন বাংলাদেশের সাজেদুর শাহেদ।

এছাড়াও সংগীত পরিচালনা করেছেন সাজেদুর শাহেদ এর সম্প্রতি আলোচিত "তোকে ছাড়া" শিরোনামে একটি রোমান্টিক গানটি ইতোমধ্যেই ওপার বাংলায় বেশ শ্রোতাপ্রিয় হতে চলেছে।  গানটিতে কণ্ঠ দিয়েছে ওপার বাংলার বিখ্যাত প্লেব্যাক সিঙ্গার গোপিকা গোস্বামী এবং বাংলাদেশ এর রনি। এই গানটিও জ্যোতি মিউজিক বাংলা ইউটিউব চ্যানেল এ প্রকাশিত হয়েছে। গানটি লেখেন এপার বাংলার জুয়েল মল্লিক। গানটিতে অভিনয় করেছেন অভিষেক রঞ্জন ও এন সি মল্লিক এবং ভিডিও পরিচালনায় ছিলেন অভি বন্দোপাধ্যায়। গান টি অডিও ভিডিও প্লাটফর্ম এ বেশ সারা ফেলেছে।

পরিচালক সাজেদুর শাহেদ বলেন, ছোটবেলা থেকেই লক্ষ্য ছিলো,বাংলাদেশের পাশাপাশি ভারত কিংবা আন্তর্জাতিক বাজারে সংগীত নিয়ে কাজ করার। সেই লক্ষ্য পূরণেই দেশীয় সংগীতের পাশাপাশি ওপার বাংলার সংগীতেও কাজ করা হচ্ছে।শ্রোতাদের সাড়া পেলে আরো ভালো কাজ করার ইচ্ছে রয়েছে। 

বাংলাদেশে ইতিমধ্যে পঞ্চাশটিরও বেশী গানে সঙ্গীত পরিচালনা করেন সাজেদুর শাহেদ আর ওপার বাংলায় প্রায় বিশটিরও বেশী গানে সংগীত পরিচালনা করেন তিনি।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়