মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ১৫:২৮, ১৩ এপ্রিল ২০২৪

পহেলা বৈশাখে নাশকতার শঙ্কা নেই: র‌্যাব ডিজি

পহেলা বৈশাখে নাশকতার শঙ্কা নেই: র‌্যাব ডিজি
র‌্যাব ডিজি

বাংলা নববর্ষ পহেলা বৈশাখের অনুষ্ঠানে রাজধানীর রমনায় জঙ্গি হামলা বা নাশকতার চালানোর কোনো আশঙ্কা নেই। বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) খোরশেদ হোসেন।

শনিবার (১৩ এপ্রিল) রাজধানীর রমনার বটমূলে বৈশাখের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন সাংবাদিকদের তিনি এসব কথা বলেন তিনি। 

র‌্যাব মহাপরিচালক বলেন, র‌্যাব সদর দফতর থেকে ঢাকাসহ সারাদেশে সমন্বয় করে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করা হবে। গোয়েন্দা ও সাইবার টিমের মনিটরিংয়ের মাধ্যমে জঙ্গিদের যেকোনো ধরনের নাশকতার তৎপরতা নস্যাৎ করে দিতে প্রস্তুত রয়েছে র‌্যাব।

তিনি বলেন, ভার্চুয়াল জগতে বৈশাখকে কেন্দ্র করে যেকোনো ধরনের গুজব ও মিথ্যা তথ্য ছড়িয়ে যাতে অনাকাঙ্ক্ষিত পরিবেশ সৃষ্টি করতে না পারে এর জন্য র‌্যাবের সাইবার টিম অনলাইনে সর্বদা নজরদারি রেখেছে। পহেলা বৈশাখে বিভিন্ন অনুষ্ঠানস্থলে আগত বিভিন্ন নারীদের উত্যক্ত এবং ইভটিজিং প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালতসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। কেউ কোনো হয়রানির স্বীকার হলে অবশ্যই র‌্যাব সদস্যদের জানাবেন। আমরা জড়িতদের বিরুদ্ধে কঠোর হাতে ব্যবস্থা গ্রহণ করব। 

তিনি আরও বলেন, যে সকল স্থানে লোকসমাগম হবে সেখানকার নিরাপত্তার জন্য আমরা পর্যাপ্ত সংখ্যক টহলসহ পেট্রোল এবং সাদা পোশাকের সদস্যদের নিয়োজিত রেখেছি। ঢাকায় পহেলা বৈশাখের স্থানগুলোতে বোম ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াডসহ সুইপিং সম্পন্ন করা হবে। বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানগুলো সুইপিংসহ আমাদের গোয়েন্দা সদস্যরা নজরদারি অব্যাহত রেখেছে।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়