রোববার ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ১৪:৩২, ২৮ এপ্রিল ২০২৪

গরমে স্বস্তি দিতে রিকশা চালকদের মাঝে ডিএনসিসি মেয়রের ছাতা বিতরণ

গরমে স্বস্তি দিতে রিকশা চালকদের মাঝে ডিএনসিসি মেয়রের ছাতা বিতরণ
সংগৃহীত

তীব্র গরমে রিক্সাচালকদের স্বস্তি দিতে ডিএনসিসি এলাকার ৩৫ হাজার রিকশা চালকদের মাঝে  বিনামূল্যে ছাতা ও খাবার স্যালাইন বিতরণ করলেন মেয়র আতিকুল ইসলাম।

রবিবার (২৮ এপ্রিল) বেলা ১১টায় গুলশান নগর ভবনের সামনে ‘প্রশান্তির ছায়া’ শীর্ষক এই কর্মসূচির উদ্বোধন করেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

মেয়র বলেন, তীব্র তাপপ্রবাহে নগরের খেটে-খাওয়া মানুষের জীবনযাত্রা অসহনীয় হয়ে উঠেছে। বিশেষ করে রিকশাচালকদের সবচেয়ে বেশি কষ্ট হচ্ছে। তাই চিফ হিট অফিসার বুশরা আফরিনের পরামর্শে ডিএনসিসির আওতাধীন এলাকার ৩৫ হাজার রিকশাচালককে ছাতা, স্যালাইন, বানির বোতল বিতরণ করা হচ্ছে। এর মধ্যে ডিএনসিসি নিবন্ধিত রিকশা রয়েছে ৩০ হাজার।

তিনি বলেন, এই স্যালাইন বিতরণ করার জন্য আমরা বিভিন্ন কোম্পানির সহযোগিতা চেয়েছি। এসএমসিসহ অনেক কোম্পানি স্যালাইন সরবরাহ করেছে। এভাবে যদি সমাজের বিত্তবানরা সবাই এগিয়ে আসেন, তা হলে দরিদ্র মানুষের কষ্ট অনেকটা লাগব হবে। কারণ, একটি রিকশার মাধ্যমে চালকের সংসার চলে। আর চালক অসুস্থ হয়ে গেলে তাদের না খেয়ে থাকতে হবে। রিকশার জমা টাকাই উঠবে না।

নগরের পার্কগুলোতে কৃত্রিম বৃষ্টির ব্যবস্থা করা হবে জানিয়ে তিনি বলেন, তীব্র তাপপ্রবাহ থেকে নাগরিকদের কিছুটা প্রশান্তি দিতে আমরা পার্কগুলোতে কৃত্রিম বৃষ্টির ব্যবস্থা করতে উদ্যোগ নিয়েছি। আমরা কিছুদিনের মধ্যেই এটি বাস্তবায়ন শুরু করবো। তবে আমরা দেখেছি একেকটি পার্কে কৃত্রিম বৃষ্টির ব্যবস্থা করতে গেলে গড়ে তিন লাখ টাকা করে খরচ হবে।

এ কার্যক্রমে দেশের সরকারি-বেসরকারি ব্যাংকসহ মাল্টিন্যাশলান কোম্পানিগুলোকে সহযোগিতা করতে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

আ/ম

জনপ্রিয়