শনিবার ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

পবিপ্রবি প্রতিনিধি :

প্রকাশিত: ১১:৩১, ৪ মে ২০২৪

পবিপ্রবিতে বিশ্ব মুক্ত-গণমাধ্যম দিবস পালন

পবিপ্রবিতে বিশ্ব মুক্ত-গণমাধ্যম দিবস পালন
সংগৃহীত

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবিতে) বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়েছে। 

শুক্রবার (৩ এপ্রিল) বেলা ৩ ঘটিকায় পবিপ্রবির টিএসসি কনফারেন্স রুমে এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

পবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি নুর মোহাম্মদ শাহিনের সভাপতিত্বে ও  পবিপ্রবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক সাব্বির হোসেনের সঞ্চালনায় প্রধান পৃষ্ঠপোষকতায় থাকেন পবিপ্রবির উপাচার্য ও পবিপ্রবি সাংবাদিক সমিতির প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত।  প্রধান অতিথির আসন অলংকৃত করেন বরিশাল বিশব্বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভুঁইয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকেন পবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ আলী। 

উক্ত অনুষ্ঠানে আলোচক হিসেবে ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ইমরান হোসেব ও চ্যানেল  24 অনলাইনের  জয়েন্ট নিউজ এডিটর ও ইনচার্জ খন্দকার মোঃ মো মাজহারুল হক।

 এছাড়াও উপস্থিত ছিলেন, পবিপ্রবির বিভিন্ন অনুষদের ডীন ও বিভিন্ন বিভাগের চেয়ারম্যান এবং শিক্ষক বৃন্দ। আরো উপস্থিত ছিল পবিপ্রবি সাংবাদিক সমিতির সকল নেতৃত্ববৃন্দ ও ৩০ টি সংগঠনের শীর্ষ  নেতৃত্ববৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে বরিশাল বিশবিদ্যালয়ের উপাচার্য সাংবাদিকতা পেশার বিভিন্ন দিক তুলে ধরতে গিয়ে বলেন ক্যাম্পাস সাংবাদিকদের বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভালো দিক ও গবেষণার দিক গুলো তুলে ধরার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের অন্যায় ও দূর্নীতি কঠোর হতে বলেন এবং অপপ্রচারের ব্যাপারে সতর্ক হতে বলেন। 

প্রধান পৃষ্ঠপোষক তার বক্তব্যে সমাজ গঠনে সাংবাদিকতার গুরুত্ব তুলে ধরতে বর্তমানে তীব্র তাপদাহে গাছ লাগার গুরুত্ব ও এর প্রচারের কথা বলেন। তিনি আরও বলেন সাংবাদিকতা  এমন একটি পেশা যা জলে নেমে কুমিরের সাথে যুদ্ধ করার মত। এছাড়াও তিনি ভালো সাংবাদিকের ও হলুদ সাংবাদিকের উদাহরণের মাধ্যমে সাংবাদিকদের সঠিক সংবাদের দিকে আহবান করে।

উক্ত অনুষ্ঠানে আলোচকরা সাংবাদিকের আদর্শ গুণাবলি নিয়ে কথা বলে ও অনলাইনে কিভাবে সাংবাদিকতা করতে হয় তা নিয়ে কথা বলে। এবং বক্তব্য শেষে শ্রোতাদের প্রশ্নের উত্তর প্রদান করে।

উক্ত অনুষ্ঠানের সভাপতি তার সমাপনী বক্তব্যে পবিপ্রবি সাংবাদিক সমিতির বিভিন্ন নীতি ও কাজ তুলে ধরে। তিনি আরো বলেন পবিপ্রবিসাসকে ফু দিলে নিভে যাবে না, যে নিভাতে আসবে সেই অভিসপ্ত হবে। তিনি সকল অতিথিকে কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য শেষ করেন।

আ/ম

জনপ্রিয়