মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আন্তজার্তিক ডেস্ক :

প্রকাশিত: ১৭:৪২, ১৩ এপ্রিল ২০২৪

সিডনিতে শপিংমলে হামলা, নিহত ৭

সিডনিতে শপিংমলে হামলা, নিহত ৭
শপিংমলে হামলা

অস্ট্রেলিয়ার সিডনিতে একটি শপিং মলে হামলাকারীর ছুরিকাঘাতে ৭জন নিহত হয়েছেন। ও আরও এই ঘটনায় ৮ জন আহত হয়েছেন।

শনিবার (১৩ এপ্রিল) ওয়েস্টফিল্ড শহরের শপিং মলের ছয় তলার বন্ডি জংশন সেন্টারে এ ঘটনা ঘটে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে দ্য গার্ডিয়ান।

প্রতিবেদনে জানা যায়, এদিন স্থানীয় সময় বিকেল ৪টার কিছু আগে হামলাকারী শপিংমলে হুডি ও শর্টস পরে প্রবেশ করে। এরপর দৌড়ে গিয়ে শিশুসহ এক নারীকে প্রথমে ছুরিকাঘাত করে। পরে হামলাকারী উদভ্রান্তের মতো শপিংমলে ছুটে বেড়িয়ে কয়েকজনকে ছুরিকাঘাত করে। পুলিশ এসে শত শত মানুষকে দোকান এবং স্টোররুমের ভিতরে লুকিয়ে থাকতে দেখে।পুলিশ হামলাকারীকে আত্মসমর্পণের নির্দেশ দেয়। কিন্তু হামলাকারী সেই নির্দেশ না মানায় তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে পুলিশ। হামলার পর পুলিশ মলটির আশপাশের এলাকায় যান চলাচল সীমিত রেখেছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওগুলোতে দেখা গেছে, ঘটনার সময় শপিং সেন্টারের বিভিন্ন জায়গা থেকে লোকজন দৌড়ে এদিক সেদিক লুকাচ্ছেন। একই সময় ঘটনার খবর পেয়ে পুলিশের একটি হেলিকপ্টারও ঘটনাস্থলের ওপরে উড়তে দেখা যায়।

নিউ সাউথ ওয়েলস পুলিশের সহকারী কমিশনার অ্যান্থনি কুক বলেন, হামলাকারী তাকে লক্ষ্য করে ছুরি তোলায় তিনি নিজের হাতে থাকা বন্দুকটি ফেলে দেন। তবে হামলাকারী ব্যক্তি এখন নিহত।

আ/ম

জনপ্রিয়