সোমবার ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

গাজীপুর, (শ্রীপুর) প্রতিনিধি :

প্রকাশিত: ২৩:২৫, ৭ এপ্রিল ২০২৪

শ্রীপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৫ লাখ টাকা জরিমানা

শ্রীপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৫ লাখ টাকা জরিমানা
ভ্রাম্যমাণ আদালতের অভিযান

গাজীপুরের শ্রীপুরে অবৈধপথে আসা ভারতীয় চিনি কেনা–বেচার ঘটনায় ৫ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় দোকানিদের হামলায় এক সাংবাদিক আহত হয়েছেন। 

রবিবার (৭ এপ্রিল) উপজেলা মাওনা চৌরাস্তায় এ ঘটনা ঘটে। ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেন সহকারী কমিশনার ভূমি মো: আল মামুন। 

জানা যায়, অবৈধ ভাবে ভারত থেকে আসা চিনি মাওনা চৌরাস্তার রাহিম এন্টারপ্রাইজ নামে একটি দোকানে আনলোড হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে তারা অভিযান চালান। অভিযানে প্রতিষ্ঠানটিকে ২ লাখ টাকা ও দুই সরবরাহকারী ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলার আকন্দপাড়া গ্রামের রানা (২২), একই এলাকার ওমর ফারুককে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। 

এসময় অভিযানের খবর পেয়ে অন্য ব্যবসায়ীরা দোকান বন্ধ করে পালিয়ে যায়। সাংবাদিকেরা সংবাদ সংগ্রহ করতে গেলে তাদের ওপর হামলা চালায় ওই ব্যবসা প্রতিষ্ঠানের মালিক ও কর্মচারীরা। হামলায় একটি জাতীয় দৈনিক পত্রিকার উপজেলা প্রতিনিধি মেহেদী হাসান লিটন (৩৫) আহত হন। এ ঘটনায় থানায় একটি অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী। 

মেহেদী হাসান লিটন জানান, ভ্রাম্যমাণ আদালতের খবর সংগ্রহ করতে গিয়ে দেখেন ভ্রাম্যমাণ আদালত শেষ হয়ে গেছে। তিনি দোকানের ছবি তুলতে গেলে সরবরাহকারী ও দোকানের মালিক–কর্মচারীরা তার ওপর হামলা চালায়।  এ সময় সরবরাহকারী রানা তাকে মেরে ফেলার হুমকি দেয়। দোকানের ম্যানেজার ও মালিক মফিজুল ইসলাম মোহনও তাকে মারধর করে। পরে অন্য সহকর্মীরা এসে তাকে উদ্ধার করে। 

এ বিষয়ে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান গণমাধ্যমকে বলেন, এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে ও জানান তিনি।

আ/ম

জনপ্রিয়