শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ডেস্ক নিউজ

প্রকাশিত: ১৪:৩৫, ২ ফেব্রুয়ারি ২০২৪

৮ শতাধিক এসআই নেবে পুলিশ, আবেদন করবেন যেভাবে

৮ শতাধিক এসআই নেবে পুলিশ, আবেদন করবেন যেভাবে
পুলিশ বাহিনী

বাংলাদেশ পুলিশ উপপরিদর্শক (এসআই-নিরস্ত্র) পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের শেষ সময় আগামী ২২ ফেব্রুয়ারি।

পদের নাম: উপপরিদর্শক (এসআই-নিরস্ত্র)।

শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম স্নাতক ডিগ্রি। পাশাপাশি কম্পিউটারবিষয়ক দক্ষতা থাকতে হবে।

শারীরিক যোগ্যতা: এবার পুরুষদের ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি এবং নারীদের ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি। বয়স ও উচ্চতার সঙ্গে ওজন অনুমোদিত পরিমাপের হতে হবে। দৃষ্টিশক্তি ৬/৬।

অন্যান্য যোগ্যতা: প্রার্থীকে বাংলাদেশের স্থায়ী নাগরিক এবং অবিবাহিত হতে হবে।

চাকরির ধরন: স্থায়ী।

প্রার্থীর ধরন: নারী-পুরুষ।

বয়সসীমা: ২০২৪ সালের ২২ ফেব্রুয়ারি বয়স ১৯ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর।

বেতন: দশম গ্রেড।

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীরা আবেদন করতে এই লিংকে ক্লিক করুন। ওয়েবসাইটে লগ ইন করে আবেদন প্রক্রিয়ার ধাপগুলো শুরু করতে হবে।

আবেদনের সময়সীমা: শুক্রবার ২ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে ২২ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে।

নিয়োগ পরীক্ষার ধাপগুলো: ওয়েববেজড প্রিলিমিনারি স্ক্রিনিং, শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণ, লিখিত, মনস্তাত্ত্বিক, কম্পিউটার দক্ষতা ও বুদ্ধিমত্তার যাচাই পরীক্ষা, স্বাস্থ্য পরীক্ষা, পুলিশ ভেরিফিকেশন ও মৌলিক প্রশিক্ষণের জন্য চূড়ান্ত মনোনয়ন।

উল্লেখ্য, এসআই নিয়োগের ক্ষেত্রে কোনো আবেদনকারীর বিরুদ্ধে আর্থিক লেনদেনের জড়িত থাকার তথ্য পেলে তাকে গ্রেপ্তার করে নিয়োগ বাতিল করা হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

আরও পরুন: