শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৫০, ৮ মার্চ ২০২৪

ডেন্টাল ভর্তি পরীক্ষা সুষ্ঠু হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

ডেন্টাল ভর্তি পরীক্ষা সুষ্ঠু হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী
স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী সামন্ত লাল সেন

এ বছর বিডিএস (ডেন্টাল) ভর্তি পরীক্ষা অত্যন্ত সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। বলেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী সামন্ত লাল সেন। কোনো কেন্দ্রেই নেতিবাচক কিছু ঘটেনি। এ বছর ভর্তি পরীক্ষার কেন্দ্র মোট ১২টি এবং ভেন্যু ২০টি। বর্তমানে সরকারি ডেন্টাল কলেজ ১টি এবং ৮টি সরকারি ডেন্টাল ইউনিট রয়েছে। অন্যদিকে বেসরকারি পর্যায়ে মোট ২৬টি ডেন্টাল কলেজ রয়েছে।

শুক্রবার (৮ মার্চ) রাজধানীর ফুলার রোডের উদয়ন বিদ্যালয়ে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের বিডিএস ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ বছর ডেন্টাল বিভাগে সরকারি মোট ৫৪৫টি এবং বেসরকারি মোট ১ হাজার ৪০৫টি আসনের বিপরীতে মোট ৫০ হাজার ৭৯৫ জন প্রার্থী অংশ নিয়েছেন। 

এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব আজিজুর রহমান, বিএমডিসি সভাপতি ও জাতীয় অধ্যাপক ডা. মাহমুদ হাসান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের মহাপরিচালক অধ্যাপক টিটু মিয়া, স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. বায়েজিদ খুরশিদ, স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা) ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা, স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব নেওয়াজ হোসেন চৌধুরী প্রমুখ।

আ/ম